শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে নদী রক্ষার দাবিতে মানববন্ধন

রাজশাহীতে নদী রক্ষার দাবিতে মানববন্ধন

বাবুল আক্তার : নদী দখল, দূষণ ও নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করার দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার পরিবেশবাদী সংগঠন ছাত্র-যুব সংগঠন ‘গ্রীণ ভয়েস’ এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

সকাল ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, গ্রীণ ভয়েস রাজশাহী বিভাগীয় প্রধান সমন্বয়ক রুবেল হক, সহ-সমন্বয়ক জহুরুল ইসলাম, প্রসেনজিৎ স্বর্ণকার, সদস্য ইশরাত জাহান, হীরা বালা, বাধন প্রমুখ।

গ্রীণ ভয়েস সংগঠনের সদস্য আব্দুর রহিমের পরিচালনায় মানববন্ধনে বক্তারা বলেন, সারা বছর নাব্যতা থাকে এমন নদী দেশে ২৩০টি। নদীগুলোর মধ্যে ১৭টি নদী শুকিয়ে একেবারেই নদী চরিত্র হারিয়ে ফেলেছে। দেশে সর্বোচ্চ ১০০টি নদীর নৌ-চলাচলের উপযোগী প্রশস্ততা ও পানির গভীরতা রয়েছে।

বক্তারা বলেন, উজানের পানির প্রবাহ হ্রাস, পলি পতন, নদী- ভাঙ্গন, বেষ্টনী স্থাপনা, নদী দখল, নদী দূষণ ইত্যাদি নদী ও পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারন। নদীর তীরে ব্যক্তিগত উদ্যোগে দখল ও স্থাপনা নির্মাণ করা হয়েছে ইচ্ছেমত।

মতিহার বার্তা ডট কম  ১৯ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply